এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯ জেনে নিন

এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯ -  সবাই জেনে নিন এইচএসসি পরীক্ষার সময়সুচী। 

এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি  এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করেছে।  


এইচএসসি ও সমমান পরীক্ষার  প্রকাশিত সময়সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল থেকে পরীক্ষা শুরু  হবে এবং ১১মে পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে । আর ব্যবহারিক পরীক্ষা ১২ মে থেকে শুরু হবে এবং ২১ মে শেষ হবে। 
এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯

এইচএসসি পরীক্ষার রুটিন ২০১৯



এইচএসসি পরীক্ষার রুটিনে  আরও জানানো হয়েছে যে, (তত্ত্বীয় পরীক্ষা ১ এপ্রিল থেকে ১১ মে)  এবং (ব্যবহারিক পরীক্ষা ১২ মে থেকে ২১ মে) ।
এক্ষেত্রে  পরীক্ষা দুপুর ২ টা থেকে শুরু হবে এবং বিকাল ৫ টায় শেষ হবে।।  

সকল ছাত্রছাত্রীদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। 
কেননা এই পরীক্ষার মাধ্যমেই তাদের জীবনের নতুন দোয়ার খুলে যাবে।  যারা ভালো রেজাল্ট করতে পারবো তারা ভবিষ্যতে সফলকামী ও ভালো চাকরি করতে পারবো।  অন্যদিকে যারা খারাপ রেজাল্ট করবে তাদের জীবনে এটি খারাপ প্রভাব ফেলতে পারে।  তাই আমি সকল স্টুডেন্টদের বলছি,  আপনারা যারা পরীক্ষা দিবেন তারা আগে থেকেই ভালো প্রস্তুতি নিয়ে পরিক্ষা দিতে যাবেন।  এখন থেকে কেউ অযথা সময় নষ্ট না করে  পরীক্ষার জন্য খুব ভালো ভাবে প্রস্তুতি নিন। বইগুলো রিভিশন দেন এবং পরীক্ষার জন্য নিজেকে সদা প্রস্তুত করেন। অপেক্ষাকৃত  দুর্বল স্টুডেন্টরা  সবসময় একটা কথা মনে রাখবেন,  ★★ আপনি কেন পারবেন না?? অন্যরা যদি পারে তাহলে আপনিও অবশ্যই ভালো একটা কিছু পারফরম্যান্স উপহার দিতে পারবেন এবং নিজেকে প্রমান করুন ।  ★★

যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি বিভিন্ন কৌশল প্রয়োগ করে এবং নিজের মেধাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে।  সুতরাং সকলের উচিত নিজের মেধাকে কাজে লাগানো এবং যা শিখবেন তা মানুষের কল্যাণ এ ব্যবহার করুন।

আপনাদের সকলের জন্য রইলো দোয়া ও শুভকামনা ।  ধন্যবাদ সবাইকে। 

4 comments:

Featured post

বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷   ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প...

Powered by Blogger.