ইনবক্স বাই জিমেইল সেবাটি বন্ধ হচ্ছে......

আনুষ্ঠানিকভাবে বন্ধ হচ্ছে ইনবক্স বাই জিমেইল। 

ইনবক্স বাই জিমেইল সেবাটি বন্ধ হয়ে যাবে

ইনবক্স বাই জিমেইল সেবাটি যারা ব্যবহার করতেছেন,,  তারা আর ইনবক্স বাই জিমেইল সেবাটি ব্যবহার করতে পারবেন না। আগামী ২রা এপ্রিল থেকে ইনবক্স বাই জিমেইল সেবাটি বন্ধ হয়ে যাবে!  গুগলের ইনবক্স নামক একটি সেবা থেকে অনেক নতুন নতুন  ফিচার যোগ হয়েছে।  আমরা যারা জিমেইল সেবাটি ব্যবহার করি,  তারা অনেকেই ইতিমধ্যে কয়েকদিন ধরে  গুগলের ইনবক্স বাই জিমেইল এর অনেক নতুন নতুন ফিচার দেখতে পেয়েছি।। সেগুলো অনেকেই উপভোগ করছে এবং ভালোই লেগেছে ফিচারগুলো,  কিন্তু ২রা এপ্রিল থেকে ইনবক্স বাই জিমেইল সেবাটি আর থাকছে না। 

🔰🔰🏆🏆 অনলাইন প্রতিবেদন (এনডিটিভি)  থেকে আরও জানানো হয়েছে যে, """ ইনবক্স বাই জিমেইল সেবাটি বন্ধ করার সাথে  সামাজিক নেটওয়ার্ক বা সামাজিক যোগাযোগের সাইট গুগল প্লাসও আগামী এপ্রিল মাস থেকে বন্ধ করে দিবে। অবশ্য গুগল প্লাস বন্ধ করার ঘোষণা এসেছিল গত বছরেই।  এখনো যারা এসব সেবাগুলো ইউজ বা ব্যবহার করছেন তারা অনেকেই এ আ্যপের মাধমে এটি বন্ধ হয়ে যাওয়ার মেসেজ পেয়েছেন ।  হয়তো অনেকেই জানে না,  সেজন্য তাদের উপলক্ষে এই পোষ্টটি করলাম।  🔰🔰🔰🔰🔰

আরেকটি বিষয় হচ্ছে, আপনারা হয়তো অনেকেই জানেন না,  জিমেইল  বা ইনবক্স এপটি চালু করে কে এবং কতসালে??? চলুন জেনে নিই ;  গুগল ২০১৪ সালে আজ থেকে ৫ বছর আগে এই এপসটি চালু করেছিল।  


হয়তো অনেকের মনে প্রশ্ন জাগছে,  গুগল এখন তাদের এপসটি ডাউনলোড করতে দিচ্ছে না কেন? এটি থেকে স্মার্ট রিপ্লের মতো ফিচার এসেছিল।  এছাড়া নাজ, ইনলাইন এটাচম্যান্ট এর মতো আরো গুরুত্বপূর্ণ কিছু নতুন নতুন ফিচার যোগ হয়েছিলো।।  গুগল কয়েক সপ্তাহ ধরে এই এপসটিকে কাউকে ডাউনলোড করার সুযোগ দিচ্ছে না।  এমনকি এটি কেউ কেউ খুজেই পাচ্ছে না। আগামী ২ রা এপ্রিল থেকে এটি ব্যবহার আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে যাবে। 

এটি তাহলে কেন তৈরি করা হয়েছিল?? এটি তৈরি করার পেছনে মূল কারণ ছিল উৎপাদনশীলতা উপযোগী করে।  যাদের প্রতিদিন কাজের ক্ষেত্রে অনেক ইমেইল আসে তাদের জন্য । 

এর সুবিধা হলো ; এতে স্বংক্রিয় উত্তর লেখা। 
বান্ডেল তৈরি করা, একসাথে অনেকগুলো উত্তর দেয়া।। 

যাইহোক, ইনবক্স বাই জিমেইল সেবাটি বন্ধ হয়ে যাচ্ছে এপ্রিলের ২ তারিখ।  গুগল প্লাসও বন্ধ হয়ে যাবে সামনের মাসে। 

নতুন নতুন ভালো পোষ্ট পেতে সাথেই থাকুন।  ধন্যবাদ সবাইকে। 

1 comment:

Featured post

বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷   ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প...

Powered by Blogger.