স্বাস্থ্য বিষয়ক টিপস

স্বাস্থ্য বিষয়ক টিপস ; 
Health Tips 
১. কিডনির কাজ শরীরের বর্জ্য ছেকে ক্ষতিকারক টক্সিনকে বের করে দেওয়া। তাই শরীরের চাহিদা অনুযায়ী পানি না খেলে সেই কাজ করা দুঃসাধ্য হয়ে পড়ে। ফলে সেই সব বর্জ্য জমে কিডনীতে পাথর জমার সম্ভাবনা বাড়ে। 

 
২. ক্যান্সার প্রতিরোধ করতে চান? তাই চিনি খাওয়া ছেড়ে দিন। এবং এরপর দুটি থেরাপির যেকোনো একটা গ্রহণ করবেন। 
★ এক গ্লাস গরম পানিতে একটা লেবু চিপে মিশিয়ে নিন। তারপর টানা তিনমাস সকালে খাবার খাওয়ার আগে খালি পেটে এই লেবু মিশ্রিত গরম পানি পান করুন। 
★★ প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ অরগ্যানিক নারিকেল তেল খান।  ক্যান্সার সেরে যাবে৷ 

 
৩. রক্ত পরিষ্কার রাখতে করলা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।  করলা রক্তের মধ্যে থাকা ক্ষতিকর পদার্থ মেরে ফেলে রক্তকে পরিষ্কার রাখতে সাহায্য করে।।  আর রক্ত পরিষ্কার হলে ত্বকও থাকে উজ্জ্বল এবং পরিষ্কার।  তাই ত্বকের জেল্লা ধরে রাখতে করলা খাবেন। 

 
৪. কাচা মরিচ খেলে আমাদের মস্তিষ্কে এন্ড্রোফিন নামক হরমোন নিঃস্বরণ ঘটে। যা আমাদের মনকে চনমনে ও সতেজ রাখে। 

৫. বেগুন ক্ষত স্থান দ্রুত শুকাতে সাহায্য করে। বেগুনে প্রচুর পরিমাণ ভিটামিন-ই এবং ভিটামিন-কে থাকে। এগুলো শরীরে রক্ত জমাট বাধতে দেয় না। এর ফলে রক্ত চলাচল সচল রেখে ক্ষত দ্রুত শুকাতে সাহায্য করে।। 


৬. চিংড়ি মাছে প্রায় ১৪% ফসফরাস রয়েছে।।  এগুলো হাড় গঠনে মুখ্য ভুমিকা পালন করে থাকে। চিংডি মাছ খেলে দেহে ফসফরাসের মাত্রা বজায় থাকে। এর ফলে হাড় গঠন মজবুত এবং শক্ত হয়। 

2 comments:

Featured post

বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷   ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প...

Powered by Blogger.