কাঁধে অস্বস্তি কিন্তু তাতেও ভয় নেই মাহমুদউল্লাহর

কাঁধে অস্বস্তি থাকলেও নির্ভার মাহমুদউল্লাহ ;

কাঁধে অস্বস্তি থাকলেও নির্ভার মাহমুদউল্লাহ 

 বুধবার সকালে মিরপুর একাডেমি মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের কয়েকটি দল অনুশীলন করছিল। 
এরই ফাঁকে দেখা মিললো তখন মাহমুদউল্লাহ রিয়াদকে।।  তার হাতে একটা কাগজ ছিল এবং সেটিতে বিভিন্ন  ছক আকা।। তারপর তার সাথে কথাবার্তা হলো এবং কুশলাদির পরে তিনি জানালেন, " এটি তার রিহ্যাবের সূচি, কবে কী করতে হবে সেটির তালিকা। 

তার মুখে ভীষণ হাসি ও মেজাজটা খুব ফুরফুরে ছিল। এ থেকে অনুমানই করা যায় তিনি ফ্রেশ মেজাজ এ ছিলেন।  তার অবশ্য কাধের চোট নিয়ে কিছুটা অস্বস্তি থাকলেও তিনি বলেন দুশ্চিন্তার কিছুই নেই। 

তিনি যখন নিউজিল্যান্ডে ছিলেন তখন থেকেই কাধে তীব্র ব্যাথা অনুভব করেছিলেন। তারপর তিনি এমআরাই করিয়েছিলেন। সেই রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ""গ্রেড ৩ টিয়ার""। তখন তিনি হতাশবোধ করেছিলেন। চোট যে এই মাত্রায় আসবে, তা তিনি ধারণাও করতে পারে নি।  তিনি দিন দুয়েক আগেও এতটা স্বস্তিতে ছিলেন না।  তারপর তাকে আশ্বস্ত করেন বিসিবির চিকিৎসকেরা৷  "" গ্রেড ৩ টিয়ার " এটি ধরা পড়ার পরে মাহমুদউল্লাহ রিয়াদ শঙ্কিত হয়ে পড়েছিল তবে এর পেছনে তিনি শঙ্কিত  হয়ে পড়ার একটা কারণ রয়েছে,  সেটি হলো বিশ্বকাপ সামনেই। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন "  তিনি এখন শঙ্কামুক্ত। এখন ভয়ের কিছু নেই। শুরুতে তিনি খুব টেনশন এ পড়ে গিয়েছিল।  পরে তিনি জানলেন যে খুব দুর্ভাবনার কিছু নেই,  তিনি আপাতত  শুধু বোলিং করতে পারবেন না। তিনি আরও একটা প্রত্যাশার কথা জানালেন, তিনি ২/১ দিনের মধ্যে ব্যাটিং অনুশীলন শুরু করবেন। ""

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডের সফরের সময় তিনি যখন ১ম টেষ্টে বোলিং করছিলেন তখন প্রচন্ড ব্যাথা অনুভব করেছিলেন।  তবুও তিনি ১ ওভার বোলিং করে ১ টি উইকেট নিতে সক্ষম হন। এরপর আর বোলিং করতে পারেন নি। 

অবশেষে তাকে একটা প্রশ্ন জিজ্ঞেস করা হলো,,  বিশ্বকাপ আসতে আসতে যদি তার কাধ পুরোপুরি সেরে না উঠে বোলিংয়ের জন্য তাহলে??  মাহমুদউল্লাহ রিয়াদ এবার উত্তর দিলেন,   বিশ্বকাপে যে অবস্থাই থাকুক যত ওভার প্রয়োজন তিনি সব ওভার করে দিবে""।

মাহমুদউল্লাহ রিয়াদের আমি একজন ভক্ত।  তার  চারিত্রিক বৈশিষ্ট্যের কারণে ও ব্যাটিং, বোলিংয়ের কৌশল  আমার কাছে অনেক ভালো লাগে। সবাই ওনার জন্য দোয়া করবেন যেন তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। 

4 comments:

Featured post

বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷   ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প...

Powered by Blogger.