Monday, May 13, 2019

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ। 
মোস্তাফিজ ও মাশরাফির  অসাধারণ বোলিং পারফরম্যান্স এবং মুশফিক- সৌম্যর ব্যাটিং পারফরম্যান্স এ বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেছে।। 

Mustafizur Miraz 

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল।।  ওয়েস্ট ইন্ডিজের শুরুটা মোটামুটি ভালোই ছিল।  সুনীল এমব্রিস এবং শাই হোপ দুজনে উদ্ভোধনী জুটিতে ৫.৫ ওভারে ৩৭ রান করে।  সুনীল এমব্রিস মাশরাফির বোলিং এ সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন। ফলে দলীয় ৩৭ রানে ১ম উইকেটের পতন ঘটে।  তারপর মেহেদী মিরাজ এর বোলিং এ এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ব্রাভো।। এরপর ৮৯ রানে রোস্তন চেজ মোস্তাফিজের অসাধারণ বোলিং এ মাহমুদউল্লাহর ক্যাচ এ আউট হয়ে যায়।  ৯৯ রানে জে কার্টার মোস্তাফিজের বলেই এলবিডব্লিউ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যায়।  ৯৯ রানেই ৪ উইকেট পড়ে গেলে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ থেকে ছিটকে পড়ে।।  কিন্তু ৫ম উইকেট জুটিতে শাই হোপ এবং জেসন হোল্ডার দুজনে মিলে শতরানের পার্টনারশিফ করে।।  এরপর দলীয় ১৯৯ রানে শাই হোপ মাশরাফির বোলিং এ উইকেটের পেছনে মুশফিক এর কাছে ক্যাচ তুলে আউট হয়ে যায় । এরপরেই জেসন হোল্ডার দলীয় ২০৭ রানে মাশরাফির বোলিং এ এলবিডব্লিউ হয়ে আউট হয়ে যায় । এরপর সাকিব আল হাসান বোলিং এ এসে ফাবিয়ান এলেনকে দলীয় ২১১ রানে এলবিডব্লিউর ফাদে ফেলে আউট করেন৷ তারপরে মোস্তাফিজুর রহমান ডেথ ওভারে বোলিং করতে এসে এসলি নার্স  এবং আর রেইফারকে আউট করেন ।  এক্ষেত্রে মোস্তাফিজ ৪ উইকেট শিকার করেন এবং মাশরাফি ৩ উইকেট শিকার করেন। ওয়েস্ট ইন্ডিজ ২৪৭ রান তুলতে সক্ষম হয় ।

২৪৮ রানের টার্গেট এ ব্যাটিং করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার অর্ধশত রানের জুটি গড়েন।  দলীয়  ৫৪ রানে তামিম আউট হয়ে যায়।।  তারপর সৌম্যর এবং সাকিবের অসাধারণ ব্যাটিং এ বাংলাদেশ জয়ের দিকে এগিয়ে যেতে থাকে।। দলীয় ১০৬ রানে সাকিব আউট হয়ে যায় । এরপরেই দলীয় ১০৭ রানে সৌম্যর আউটে বাংলাদেশ কিছুটা বিপদে পড়ে যায় । কিন্তু মুশফিকের দায়িত্বশীল ব্যাটিং এবং মিথুনের জুটি জয়ের পথেই রাখে।  দলীয় ১৯০ রানে মিথুন আউট হয়ে যায়।।  তারপর মুশফিক - মাহমুদউল্লাহর অসাধারণ ব্যাটিং পারফরম্যান্স এ বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারায় ।  মুশফিক ব্যক্তিগত ৬৩ রানে আউট হয়ে গেলেও মাহমুদউল্লাহ রিয়াদ ৩০ রানে অপরাজিত থাকেন৷

ফলাফল ; বাংলাদেশ ৫ উইকেটে জয়ী লাভ করেছে।

এই অসাধারণ জয়ের ফলে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ।
অভিনন্দন বাংলাদেশী টাইগারদের । 

SHARE THIS

Author:

News Real BD - নিউজ রিয়্যাল বিডি - সদা সত্য নিউজ বিডি একটি নিউজ ওয়েবসাইট। আপনাদেরকে নতুন নতুন তথ্য ও সমসাময়িক বিষয়গুলো সততা ও নিষ্ঠার সাথে পৌছিয়ে দেওয়াই সদা সত্য নিউজ বিডি ওয়েবসাইটটির দায়িত্ব। সবসময় আমাদের সাথেই থাকুন। অগ্রীম ধন্যবাদ সবাইকে।

1 comment: