বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷
ICC 
ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প্রত্যেক দলের সাথে দুর্নীতি দমনের লোক রাখা হবে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ!! 
ক্রিকেট একটি জনপ্রিয় খেলা৷ সারাবিশ্বেই ক্রিকেট খেলাপ্রমী অনেক লোক বিরাজমান । সকলেরই বিভিন্ন আসর,ক্রিকেট টুর্ণামেন্ট নিয়ে অধিক আগ্রহ লক্ষ্য করা যায়। বিশেষ করে বিশ্বকাপ নিয়ে প্রত্যেক দলের এবং দেশের ক্রিকেটপ্রেমী লোকেরা অপেক্ষা করে থাকে। 
আবার এসব খেলায় অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটে থাকে।।  ফিক্সিং এর মধ্যে অন্যতম ।  ফিক্সিং করে ধরা পড়লে শাস্তি ভোগ করতে হয়। 
আইসিসি এইবারের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ যেন কোনোভাবেই ফিক্সিং না হয় সেজন্য কড়া পদক্ষেপ নিয়েছে।  
ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির তারা প্রত্যেক দলের সাথে দুর্নীতি দমনের লোক রাখার ব্যবস্থা নিয়েছে৷ 

"দ্যি টেলিগ্রাফ" এর প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।  এতে বলা হয়েছে, " প্রতিটি দলের সাথে একজন করে দুর্নীতি দমন কর্মকর্তা রাখা হবে।  প্রস্তুতি ম্যাচের শুরু থেকেই তারা থাকবেন। এমনকি যখন আসর শেষ হবে তখন দেশগুলোর প্লেয়ার,স্টাফ,ম্যানেজমেন্ট এর লোকেরা বিমানে উঠার আগ পর্যন্ত দুর্নীতি দমন এর লোক অবস্থান করবে। ""

প্রতিবেদনে আরো বলা হয়েছে,  "" প্রতিটি ভ্যেনুতে আগে একজন করে লোক বরাদ্দ করা ছিল।  যার ফলে মাঠের বাইরে ক্রিকেটারদের দিকে খেয়াল রাখা সহজ ছিল না।  তাই এখন ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ প্রত্যেক দলের সাথেই একজন করে লোক রাখা হবে।  ক্রিকেটাররা  শপিং মল, মাঠ, রাস্তাঘাট বা যেকোনো জায়গায় থাকুক না কেন তাদের সাথে ওই বরাদ্দ দেওয়া লোকটি সবসময় তাদের সাথেই থাকবে । ""

আইসিসির এই অসাধারণ পদক্ষেপটি নিঃসন্দেহে প্রশংসনীয় এবং ভালো একটি পদক্ষেপ। এই পদক্ষেপটির ফলে ক্রিকেটাররা যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হলে আইসিসির বরাদ্দ দেওয়া লোকটির সাথে যোগাযোগ করতে পারবে এবং সাহায্য গ্রহণ করতে পারবে৷ 

No comments

Featured post

বিশ্বকাপে ফিক্সিং রোধকল্পে নতুন ব্যবস্থা আইসিসির

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে৷   ফিক্সিং নামক ভয়ানক পরিস্থিতি মোকাবিলা করতে আইসিসি একটি নতুন পদক্ষেপ নিয়েছে।। প...

Powered by Blogger.