Wednesday, October 30, 2019

কিভাবে ফ্রীতে ওয়েবসাইট তৈরী করে আয় করবেন ?

ফ্রীতে ওয়েবসাইট তৈরী করুন

ব্লগার /blogger
ফ্রীতে ব্লগ তৈরী 
অনেকেই হয়তো ভাবছেন ওয়েবসাইট তৈরী করতে অনেক টাকা লাগে ডোমেইন হোস্টিন ক্রয় করতে হয় আসলে তা মিথ্যা না। তবে টাকা খরছ ছাড়াই সম্পূর্ন ফ্রীতে কিছু প্লাটফর্মের মাধ্যমে ওয়েবসাইট তৈরী করতে পারবেন। ফ্রী ওয়েব সাইট তৈরীর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল Blogger.

ব্লগ কি? 

ব্লগ শব্দটি ইংরেজী blogger শব্দ থেকে উৎপত্তি ব্লগ শব্দের আভিধানিক বাংলা শব্দ হচ্ছে একধরনের দিনলিপি বা ব্যাক্তিগত পত্রিকা যিনি ব্লগে লেখা-লেখি করেন তাকে ব্লগার বলে। একজন ব্লগার প্রতিনিয়ত কন্টেন্ট তৈরী করেন যা পাঠকের কাছে আকৃষ্ট করে জনপ্রিয় হচ্ছেন এবং গুগুল এডসেন্স এর মাধ্যমে প্রতি মাসে ভাল মানের টাকা ও আয় করে থাকেন। সোস্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় সাইট হচ্ছে ব্লগিং সাইট যেখানে প্রতি সেকেন্ডে বিলিয়ন বিলিয়ন মানুষ ডু মারছেন কেউ ব্যবসায়িক কাজে,কেউ শিক্ষার কাজে, কেউ বা বিনোদন মূলক কাজে প্রতিদিন সময় ব্যয় করছেন আবার অনেকেই ব্লগের মজার বিষয়গুলো সবার মাঝে শেয়ার করে।

এবার চলুন কিভাবে একটি ব্লগ ওয়েবসাইট তৈরী করা যায় তা নিয়ে আলোচনা করি:- 


 blogger গুগলের নিয়ন্ত্রিত একটি ফ্রী ওয়েবসাইট সার্ভিস যার মাধ্যমে বিনামূল্যে একটি ব্লগ সািট বানাতে পারবেন। ব্লগসাইট বানানোর জন্য একটি গুগল একাউন্ট বা জিমেইলে একাউন্ট দরকার। প্রথমে আপনার পিসেতে নেট কানেকশন দিয়ে গুগল ক্রোম ব্রাউজার ওপেন সার্চ করুন blgger.com তারপর প্রথমে নিচের চিত্রের মত একটি এন্টারপেইজ সাইট আসবে।

ব্লগ
প্রথম ধাপ

প্রথম ধাপে আপনাকে CREATE YOUR BLOG  সেখানে ক্লিক করতে হবে তারপর কাজ শুরু,,,


ব্লগ /blogger
দ্বিতীয় ধাপ
দ্বিতীয় ধাপে আপনার জিমেইল একাউন্ট দিয়ে লগইন করুন যদি জিমেইল একাউন্ট না থাকে তাহলে একদম নিচে create a gmail account ক্লিক করে ধাপে ধাপে জিমেইলটি তৈরী করুন। জিমেইলে তৈরী না করতে পারলে আমাদের সাইটে একটি পোষ্ট আছে কিভাবে জিমেইল একাউন্ট তৈরী করা যায় তা দেখে আসতে পারেন,,পরবর্তী ধাপটি ফলো করুন

ব্লগ/ blog
তৃতীয় ধাপ

তৃতীয় ধাপে এসে ছবির প্রথমে খেয়াল করুন Blogs List এর নিছে Tital দেওয়া আছে সেখানে এসে আপনি যে নামে ব্লগ সাইটটি তৈরী করতে চান তার নাম দেন ইংরেজী অক্ষরের যেমন আমি লেখেছি DBC BLOG আপনি অাপনার ইচ্ছে মত পছন্দ করতে পারেন চতুর্থ ঘরের যায়গায় আপনার ব্লগের এড্রেসটি লিখুন যেমন অামি লেখেছি dbcblog24 আমারটা এবেলবেল দেখিয়েছে যদি আপনার সাইট এড্রেসটি  avlable  না দেখায় এড্রেসের পাশে কিছু  সংখ্যা জুরে দেন যেমন 24 বা 7 এমন আনকমন জাতীয় সবার শেষে  নিদিস্ট একটি থিম সিলেক্ট করে create a blog লেখাতে ক্লিক করুন ব্যাস হয়ে গেল আপনার ফ্রী ওয়েবসাইট তৈরী।

ব্লগসাইট স

SHARE THIS

Author:

News Real BD - নিউজ রিয়্যাল বিডি - সদা সত্য নিউজ বিডি একটি নিউজ ওয়েবসাইট। আপনাদেরকে নতুন নতুন তথ্য ও সমসাময়িক বিষয়গুলো সততা ও নিষ্ঠার সাথে পৌছিয়ে দেওয়াই সদা সত্য নিউজ বিডি ওয়েবসাইটটির দায়িত্ব। সবসময় আমাদের সাথেই থাকুন। অগ্রীম ধন্যবাদ সবাইকে।

0 Comments: