Saturday, October 26, 2019

হ্যাকিং কি? কিভাবে ফেইসবুক আইডি হ্যাক করা হয় What is hacking? How To Hack Facebook Id?

হ্যাকিং কি? কিভাবে ফেইসবুক আইডি হ্যাক করা হয়?
হ্যাকিং কি?
হ্যাকিং কি?


হ্যকিং হচ্ছে সেই প্রক্রিয়া যে প্রক্রিয়ারর মাধ্যমে আপনার অনুমতি ছাড়া আপনার ঘরে প্রবেশ করে সকল মূল্যবান জিনিস ছিনিয়ে নেওয়া খাটি বাংলা ভাষায় আমরা যাদেরকে চোর বলি। ঘর বলতে আপনার কম্পিউটার মোবাইল বা যে কোন ইলেকট্রনিকস ডিবাইস কে বুঝানো হয়েছে। যারা হ্যাক করে তাদেরকে হ্যাকার বলে তোমরা হয়তো ভাবতে পার হ্যাকিং মানে শুধু কোন ওয়েব সাইট হ্যাক বা কোন কম্পিউটার নেটওয়ার্কিং হ্যাক করা আসলে তা নয় হ্যাক অনেক ধরনের হতে পারে এন্ড্রয়েড ফোন,ল্যান্ড ফোন,গাড়ী ট্রাকিং কোন ইলেকট্রনিকস ডিবাইসে আপনার অনুমতি ছাড়া প্রবেশ করাই হ্যাকিং 


ফেইসবুক হ্যাকিং মূলত  দুভাবে করা হয় ১.একসেস নেওয়া  ২. ডিজেবল করে দেওয়া। যারা হ্যাকিং করে তাদেরকে হ্যাকার বলে তারা মূলত প্রফেশনাল হয়ে থাকে যেমন আমার নামে একটি আইডি আছে Tuhin Chowdhury.  হ্যাকাররা আমার আইডি থেকে সকল তথ্য নিবে আমার জন্ম তারিখ,মোবাঃ নাম্বার, ইমেইল নাম্বার এগুলো আমার আইডি থেকে সংগ্রহ করে সেইম ভাবে একটি আইডি বানাবে এবং ফেইসবুকের কাছে রির্পোট পেশ করবে আমার (হ্যাকার) মোবাঃ নাম্বার, ইমেইল হারিয়ে গেছে Tuhin Chowdhury আইডিটাই আমার তারপর ফেইসবুক অথরিটি হ্যাকারদের কাছে বাংলাদেশ সরকারের মনোনিত আইডি কার্ড, ড্রাইবিং লাইসেন্স এসব কিছু চাইবে তখন হ্যাকাররা আমার জন্মতারিখ, নাম,ছবি এমন ভাবে সফটওয়্যারেরর মাধ্যমে বানিয়ে ফেইসবুক অথরিটির কাছে দিবে তখন ফেইসবুক অথরিটি সবকিছু যাচাই করে হ্যাক্যারদের কাছে আইডির একসেস দিয়ে দিবে। তখন হ্যাকাররা আপনার আইডি দিয়ে যত রকমের বাহাদুরি, অপকর্ম,হয়রানি, চাদাবাজি লিপ্ত হবে আপনাকে সর্বস্তরে সর্বশেষ করে দিবে।

২. ডিজেবল করে দেওয়া
হ্যাকার দ্বিতীয় যে পদ্ধতিটি গ্রহন করে তা বিভিন্ন রির্পোটেরর মাধ্যমে আপনার আইডি ডিজেবল করতে সক্ষম হয়। এটি করার আগে আপনার আইডির নাম, প্রোফাইল পিকচার,পোষ্টগুলো ভালবাবে যাচাই-বাচাই করে এই পোষ্টের মধ্যে ফেইক নিউজ,পর্নগ্রাফি,এডাল্ট পোষ্ট খোজে বেড়ায় এসব পোষ্টের ভিত্তিতে ফেইসবুক অথরিটির কাছ রির্পোট পেশ করে তখন ফেইসবুক অথরিটি একাধিক রির্পোটেরর ভিত্তিতে আপনার আইডিকে ডিজেবল করে দেয়।

SHARE THIS

Author:

News Real BD - নিউজ রিয়্যাল বিডি - সদা সত্য নিউজ বিডি একটি নিউজ ওয়েবসাইট। আপনাদেরকে নতুন নতুন তথ্য ও সমসাময়িক বিষয়গুলো সততা ও নিষ্ঠার সাথে পৌছিয়ে দেওয়াই সদা সত্য নিউজ বিডি ওয়েবসাইটটির দায়িত্ব। সবসময় আমাদের সাথেই থাকুন। অগ্রীম ধন্যবাদ সবাইকে।

0 Comments: